Home » ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা
ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী

ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আপনি কি ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী জানতে চাচ্ছেন। ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার জন্য ট্রেন একটি জনপ্রিয় ও সহজ পথ। আপনারা যারা নিয়মিত ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাতায়াত করেন তাদের জন্য সবচাইতে সুবিধা হল রেল পথ। এই জন্য ট্রেনের সময়সূচী একটি গুরুত্বপূর্ণ তথ্য, যা যাত্রীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই আর্টিকেলে ঢাকা টু বি বাড়িয়া ট্রেনের সময়সূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী

আপনি যে ট্রেন দ্বারা ভ্রমণ করেন না কেন। আপনি তার সময় সম্পর্কে জানতে হবে. সঠিক সময় জানা থাকলে আপনার কোন সমস্যা হবে না। সবচেয়ে নিরাপদ এবং সুন্দর যাত্রা হল এই ট্রেন যাত্রা। এবং আপনি সঠিক সময় আপনার গন্তব্যে পৌঁছাতে পারবেন। তাই বেশির ভাগ মানুষই কোথাও যাওয়ার জন্য ট্রেন টিকেট ক্রয় করে থাকে। 

আপনারা যারা ব্যবসা ও ভ্রমণ বা অন্য কোন উদ্দেশ্যে ঢাকা থেকে ব্রাক্ষনবাড়িয়া যেতে চান। তাদের জন্য স্বস্তির বিষয় যে রেল যোগাযোগ আগের থেকে অনেক ভালো। যে কারণে আপনি সহজেই ভ্রমণ করতে পারেন। তবে আপনি যদি ট্রেনে ভ্রমণ করতে চান তবে আপনাকে এর সময় সম্পর্কে জানতে হবে। তাহলে আপনার যাত্রা খুব ভালো হবে। সময়সূচী সঠিকভাবে না জানা থাকলে নানা ঝামেলায় পড়তে পারেন। সেজন্য সময় সম্পর্কে জানতে হবে।

আরো পড়ুনঃ ওয়ালটন স্মার্ট টিভি 32 ইঞ্চি প্রাইস ইন বাংলাদেশ 2023

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী

ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী গুলো আগের তুলনায় কয়েক টি ট্রেন এর সময় পরিবর্তন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ বিস্তারিত নিচে দেওয়া হয়েছে। 

 

ট্রেনের নাম

ছাড়ার সময় পোঁছানোর সময়

ছুটির দিন

পারাবত এক্সপ্রেস (৭০৯)

সকাল ০৬:৩০ সকাল ০৮:২৬ মঙ্গলবার
মহানগর প্রভাতী এক্সপ্রেস (৭০৪) সকাল ০৭:৪৫ সকাল ০৯:৩৯

নেই

জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭)

সকাল ১১:১৫ বিকাল ০১:১১ মঙ্গলবার
চট্টলা এক্সপ্রেস (৮০২) দুপুর ০১:৪৫ বিকাল ০৩:৫৫

শুক্রবার

উপকূল এক্সপ্রেস (৭১২)

বিকাল ৩:১০ বিকাল ০৫:১৭ মঙ্গলবার
মহানগর এক্সপ্রেস (৭২২) রাত ০৯:২০ রাত ১১:২৮

রবিবার

তূর্ণা এক্সপ্রেস (৭৪২)

রাত ১১:১৫ রাত ০১:১২

নেই

 

ঢাকা টু বি বাড়িয়া ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেনে ভ্রমণের জন্য টিকিট কিনতে হবে, যা অনলাইনে বা স্থানীয় রেলওয়ে স্টেশনে ক্রয় করা যায়। আপনি আপনার ট্রেন সময়সূচী এবং টিকিট মোবাইলের স্ক্রিনশট বা প্রিন্টআউট সাথে নিয়ে যাবেন, এটি আপনার ভ্রমণকে আরও সহজ এবং নিরাপদ করতে সাহায্য করবে। ঢাকা টু বি বাড়িয়া ট্রেনের ভাড়ার বিবরণী দেওয়া হয়েছে।

 

আসন বিভাগ

টিকেটের মূল্য ও (১৫% ভ্যাট)

শোভন

১২০

শোভন চেয়ার

১৪৫
প্রথম সিট

১৯০

প্রথম বার্থ

২৮৫
স্নিগ্ধা

২৭৬

এসি সিট

৩২৮

এসি বার্থ

৪৮৯

শেষ কথা: 

ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়া নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি কি আপনারা উপকৃত হবেন। আপনার ট্রেনিং ভ্রমণ করার আগে অবশ্যই আপনাদের ট্রেনের সময় সম্পর্কে বিস্তারিত জেনে নিতে হবে তাই এই আর্টিকেলে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

প্রশ্নঃ অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম?

উত্তর: অনলাইনে ট্রেনের টিকিট কাটার জন্য প্রথমে ট্রেন সংস্থা বা ওয়েবসাইটে লগইন করুন। সেখানে আপনি যাত্রার বিবরণ, যাত্রীর তথ্য, সীট পছন্দ এবং বিনামূল্যের জন্য আবশ্যক তথ্য প্রদান করতে হবে। পরবর্তীতে, আপনি পেমেন্ট সম্পন্ন করতে হবেন। সফল পেমেন্টের পর, টিকিটটি আপনার ইমেল বা মোবাইলে প্রেরণ করা হবে। এটি প্রিন্ট করে নিতে বা মোবাইলে সংরক্ষণ করতে পারবেন, যা যাত্রা শুরুর সময়ে প্রদর্শন করতে হবে।

প্রশ্নঃ ট্রেনের টিকিট ক্যানসেল করার নিয়ম?

উত্তর: ট্রেনের টিকিট ক্যানসেল করার জন্য সাধারণভাবে রেলওয়ে ওয়েবসাইট বা এপ্স থেকে টিকিট ক্যানসেল করতে পারবেন। এর জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে। তার পর আপনার পার্সেস হিস্টরি তে গিয়ে যে টিকিট ক্যানসেল করতে চান ওটা ওপেন করে টিকিট ক্যানসেল করুন অপশন ক্লিক করুন। তাহলে আপনার টিকিট ক্যানসেল হয়ে যাবে এবং যে বিকাশ নাম্বারটি দিয়ে টিকিট টি ক্রয় করছেন। ওই নাম্বারে ৩ থেকে ৪ দিনের মধ্যে টাকা রিটার্ন করে দিবে।

প্রশ্নঃ অনলাইনে ট্রেনের টিকিট কতদিন আগে পাওয়া যায়?

উত্তর: অনলাইনে ট্রেনের টিকিট দশ দিন আগে পাওয়া যায়। আপনারা চেষ্টা করবেন আপনার ভ্রমণের ১০ দিন আগে ট্রেনের টিকিট টি কাটার জন্য। কেননা একদিনের মধ্যে ট্রেনের টিকেটগুলো শেষ হয়ে যায়।

প্রশ্নঃ ট্রেনের টিকিট ডাউনলোড?

উত্তর: ট্রেনের টিকেটি ডাউনলোড করার জন্য প্রথমত আপনাকে রেলওয়ে ওয়েবসাইট বা এপ্সে লগইন করতে হবে তারপর পার্সেস হিস্টোরিতে ক্লিক করতে হবে। ওখানে আপনি যে টিকেট টি ক্রয় করছেন সেটি দেখতে পাবেন তখন ওখানে ডাউনলোড অপশন আসবে ওই অপশনে ক্লিক করলে পিডিএফ আকারে আপনার মোবাইলে ডাউনলোড হয়ে যাবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

eleven − 3 =

Scroll to Top