ফেসবুক থেকে আয়

ফেসবুক থেকে আয় 2023 | ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়

ফেসবুক বিশ্বের অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুকের জনপ্রিয় ফিচার হল রিলস। নারী-পুরুষ সকলেই রিলস ভিডিও তৈরি করে এবং ফেসবুক রিলস এ আপলোড করে। অনেকে দিনে ৫-৬টি রিলও আপলোড করে থাকে। সেই রিলগুলো হাজার হাজার ভিউ ও কমেন্ট পাচ্ছে। এবং ফেসবুক থেকে আয় করছেন।

কেন ফেসবুক রিলস ভিডিও থেকে টাকা দেয়?

ফেসবুক মূলত TikTok কে হারাতে রিলস ফিচার নিয়ে এসেছে। ইনস্টাগ্রাম এই ফিচারটি আগেই যুক্ত করেছে। আপনি ফেসবুক এ যে রিলস ভিডিও আপলোড করেন সেই ভিডিও গুলিতে মাঝে মাঝে ফেসবুক মেটা এড দেখায় সেগুলো থেকে ফেসবুক আপনাদেরকে টাকা দেয়। রিলস তৈরি করে মাসে লাখ লাখ টাকা ফেসবুক থেকে আয় করা যায়। ফেসবুক রিলস থেকে অর্থ উপার্জনের একাধিক সুযোগ দেয়। ফেসবুক ভিডিও আপলোড করে খুব সহজেই আপনি মাসে লাখ লাখ টাকা ফেসবুক থেকে আয় করতে পারবেন।

ফেসবুকের মালিকানাধীন কোম্পানি মেটার অনুসারে, রিলস হল ফেসবুকে সব থেকে দ্রুত উন্নতি করা ভিডিও ফরম্যাট। একটি ফেসবুক রিলস সাধারণত 3 সেকেন্ড থেকে 60 সেকেন্ড পর্যন্ত হয়ে থাকে। মেটার 150টি দেশের তথ্য অনুসারে, ব্যবহারকারীরা তাদের দিনের অর্ধেক সময় ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিলস দেখে কাটান। বেশিরভাগ মানুষ এখন ভিডিও দেখে এবং রিলস ভিডিও আপলোড করে। ফেসবুক থেকে আয় করে থাকে।

কিভাবে ফেসবুক রিলস ভিডিও থেকে আয় করা যায়?

ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রতিদিন নিয়মিত একটা থেকে দুইটা রিলস ভিডিও আপলোড করতে হবে। এবং ভিডিও গুলি যেন হাই কোয়ালিটি এবং ক্লিয়ার হয়ে থাকে। আপনি যদি টানা ১৫ দিন ২ টা করে রিলস ভিডিও আপলোড করে যান তাহলে আপনার ভিডিও ভাইরাল হওয়ার চান্স বেশি থাকে। আর যদি একটা ভিডিও ভাইরাল হয় তাহলে আপনি লাইক, ভিউ, ফলোয়ার, ওয়াচ টাইম, পেয়ে যাবেন। এতে করে আপনি আপনার ফেসবুক মনিটাইজেশন করতে পারবেন। আর মনিটাইজেশন

হলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়?

ফেসবুক মনিটাইজেশন থেকে ইনকাম করার অন্যতম মাধ্যম হচ্ছে “অ্যাড অন রিলস” এটি থেকে আপনি মাসে লক্ষ লক্ষ টাকা ফেসবুক থেকে

আয় করতে পারবেন খুব সহজেই। এবং আরো বিভিন্ন মনিটাইজেশন টুলগুলো থেকে কিভাবে আয় করবেন বিস্তারিত জেনে নিন।

অ্যাড অন রিলস

ফেসবুকে ভিডিও দেখার সময় মাঝে মাঝে যে অ্যাড গুলো আসে তাকেই অ্যাড অন রিলস বলা হয়।

অ্যাড অন রিলস মনিটাইজেশন পাওয়ার জন্য আপনার পাঁচ হাজার ফলোয়ার, ৫টি ভিডিও এবং গত ৬০ দিনে ৬০ হাজার মিনিট

এর ভিউ থাকলেই আপনি অ্যাড অন রিলস মনিটাইজেশন পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন।

যখন আপনি মনিটাইজেশন পেয়ে যাবেন তখন আপনার ইনকাম শুরু হয়ে যাবে। এবং অ্যাড অন রিলস থেকে প্রচুর পরিমাণ টাকা আয় করা সম্ভব।

এমনও কনটেন্ট ক্রিয়েটর আছে যারা রিলস ভিডিও আপলোড করে মাসে লাখ লাখ টাকা আয় করে থাকে।

ফেসবুক স্টার

ফেসবুক রিলস থেকে অর্থ আয়ের আরেকটি উপায় হচ্ছে স্টার মনিটাইজেশন। একজন ব্যবহারকারী রিলস ভিডিও দেখার সময় স্টার গিফট করতে পারে

কনটেন্ট ক্রিয়েটরদের। এই মনিটাইজেশন থেকে খুব বেশি না মোটামুটি ইনকাম হবে যেমন প্রতি ১০০ স্টারে ১ ডলার পাবেন।

 

রিলস বোনাস প্রোগ্রাম

রিলস থেকে অর্থ উপার্জনের আরেকটি উপায় হল রিলস প্লে বোনাস প্রোগ্রাম। যদি আপনার কোনো রিল ভিডিও 30 দিনে 1000 ভিউপায়।

তাহলে আপনি Facebook থেকে কিছু পরিমাণ টাকা বোনাস পাবেন। এভাবে ব্যবহারকারীকে ৩৫ হাজার ডলার পর্যন্ত প্রদান করা হয়।

চ্যালেঞ্জ

মেটা ঘোষণা করেছে যে যারা তাদের নিজস্ব রিলস প্রকাশ করবে তাদের অর্থ প্রদান করা হবে। এই চ্যালেঞ্জের মাধ্যমে আপনি 4 হাজার ডলার পর্যন্ত আয় করতে পারবেন। আপনি বাংলাদেশী মুদ্রায় 4 লাখ 30 হাজার টাকা আয় করতে পারবেন। যখন একজন কনটেন্ট নির্মাতা একটি চ্যালেঞ্জ সম্পূর্ণ করেন, তখন আরেকটি চ্যালেঞ্জ খোলে। চ্যালেঞ্জের মাধ্যমে অর্থ উপার্জন করতে আপনাকে অবশ্যই রিলস বোনাস প্রোগ্রামে যোগ দিতে হবে। প্রতিটি চ্যালেঞ্জ 30 দিনের জন্য হবে। মেয়াদ শেষ হয়ে গেলে, চ্যালেঞ্জ আবার শুরু হবে।

About The Author

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

2 − 1 =

Scroll to Top
MENU
AjkeritWeb