Home » গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড
গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা

গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড

গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড করতে চাচ্ছেন। এই পোস্টে গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এবং কিভাবে ডাউনলোড করবেন বিস্তারিত নিচে দেওয়া হয়েছে।

আমরা অনেকেই ইংলিশ জানিনা তাই আমরা বাংলা কে ইংলিশে ট্রান্সলেট করার জন্য গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি খুঁজে থাকি। এবং এই ট্রান্সলেট এর মাধ্যমে আমরা ইংলিশকে আরো সহজ ভাবে বুঝতে পারি। গুগল ট্রান্সলেট এর মধ্যে ১০৮ টিরও বেশি ভাষা অনুবাদ করা যায়। এবং গুগল ট্রান্সলেট ইংরেজি থেকে বাংলা অনুবাদের জন্য একটি উত্তম সফটওয়্যার হিসেবে বিবেচিত হয়েছে। এই সফটওয়্যারটি দ্বারা আমরা খুব সহজে বাংলাকে ইংলিশে ট্রান্সলেট করে নিতে পারি। এবং ইংরেজি শিখতে পারি।

কি ভাবে গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড করবেন

গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড করার জন্য প্রথমে প্লে স্টোরে যাবেন। তারপর চার্চ বার অপশনে গিয়ে লিখবেন Google translate এটি লিখে চার্জ অপশনে ক্লিক করবেন দেখবেন গুগল ট্রান্সলেট অ্যাপস টি আপনার স্কিনের শো করতেছে যেমন অ্যাপসটির লোগো নিচে দেওয়া আছে একই এপস টি ডাউনলোড করবেন। ডাউনলোড করার পর কিভাবে ব্যবহার করবেন বিস্তারিত নিচে দেওয়া হয়েছে সময় নিয়ে ভালো করে আর্টিকেলটি পড়বেন।

গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড

গুগল ট্রান্সলেট এর মাধ্যমে আমরা অনেক বাসা শিখতে পারে এই ট্রান্সলেট এর মাধ্যমে আমরা খুব সহজেই বাংলা ভাষা থেকে যেকোনো ভাষায় রূপান্তর করতে পারি। এবং আমরা অনেকে ই বিদেশ যাওয়ার জন্য বাসা শিখতে চাই তাদের জন্য গুগল ট্রান্সলেট অ্যাপসটি খুব কাজে দিবে এই অ্যাপসটি থেকে আপনি বাংলা যেটা লিখবেন ওইটা আপনাকে যেই বাসায় রূপান্তর করতে চাচ্ছেন ওই বাসায় রূপান্তর করে দিবে। এর থেকে আপনারা অনেক কিছু খুব সহজেই জানতে পারবেন।

গুগল ট্রান্সলেট কি? 

google translate হচ্ছে গুগলের একটি পরিষেবা। এই গুগল ট্রান্সলেট সব থেকে ব্যবহার করে আপনারা খুব সহজে যেকোন বাসা অন্য ভাষাতে অনুবাদ করতে পারবেন। যেমন ইংরেজি থেকে বাংলা, বাংলা থেকে ইংরেজি, কোরিয়ান ভাষা টু বাংলা, হিন্দি ভাষা টু বাংলা, আরবি ভাষা টু বাংলা, এবং সব ধরনের ভাষা এই সফটওয়্যারটি দ্বারা ট্রান্সলেট করতে পারবেন।

google translate কিভাবে ব্যবহার করবেন।

গুগল ট্রান্সলেট সার্ভিস কি আপনারা দুই ভাবে ব্যবহার করতে পারবেন। একটি হলো গুগল ট্রান্সলেট ওয়েবসাইট ব্যবহার করে এবং অন্যটা মোবাইলে গুগল ট্রান্সলেট সফটওয়্যার টি ব্যবহার করে।

আরো পড়ুনঃ ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

google translate website কিভাবে ব্যবহার করবেন। 

প্রথমত আপনারা আপনাদের মোবাইল বা ল্যাপটপ ও ডেক্সটপ এ ক্রোম ব্রাউজারটি ওপেন করবেন। এরপর চার্জ বারে গিয়ে লেখবেন google translate তারপর চার্জ অপশন এ ক্লিক করবেন। এরপর আপনারা দেখতে পাবেন গুগল ফিউচার স্নেফিট এ গুগল ট্রান্সলেট অপশন আসবে। ওখানে আপনার প্রয়োজন অনুযায়ী ভাষা সিলেক্ট করতে পারবেন।

যেমন,, বাংলা টু ইংলিশ আমি সিলেক্ট করলাম। তারপর আমি বাংলাদেশে ছিলাম তুমি কি করছ? তারপর google আমাকে ইংলিশে ট্রান্সলেট করে দিয়েছে What Are you doing. (হোয়াট আর ইউ ডুয়িং) একইভাবে আপনি আপনার ভাষাকে যে কোন ভাষায় রূপান্তর করতে পারবেন।

গুগল ট্রান্সলেট সফটওয়্যার টি কিভাবে ব্যবহার করবেন:

google translate অ্যাপসটি প্লে স্টোরে পেয়ে যাবেন। বা গুগল ট্রান্সলেট অপশন এ ক্লিক করলে আপনাদের প্লে স্টোরে নিয়ে যাবে সেখান থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করার পর এপ্স টি ওপেন করবেন তারপর আপনি আপনার নিজের ভাষা সিলেক্ট করবেন। এবং যে ভাষাতে রূপান্তর করতে চাচ্ছেন সেই ভাষাকে সিলেট করবেন। এবং আপনি আপনার ভাষায় লিখবেন অন্যথায় আপনি যে ভাষায় রূপান্তর করতে চাচ্ছেন গুগল অটোমেটিক রূপান্তর করে দিয়ে দিবে। গুগলের এই সার্ভিসটি আমাদের বাংলা ভাষা থেকে যেকোনো ভাষায় রূপান্তর করতে একদম সহজ করে তুলেছে।

গুগল ট্রান্সলেট কিভাবে কাজ করে?

গুগল ট্রান্সলেট গুগলের খুব চমৎকার একটি প্রোডাক্ট যা বাংলা ভাষা থেকে যেকোনো ভাষায় খুব সহজেই রূপান্তর করে দেয়। এবং আপনি যেকোন ভাষাকে যে কোন ভাষায় রূপান্তর করতে পারবেন খুব সহজেই। এটি কাজ করে মূলত যেমন আমি গুগল ট্রান্সলেটে  আসছি আসার পর আমার ভাষা বাংলা সিলেক্ট করছি এবং যে ভাষায় কনভার্ট হবে সেটি ইংলিশ সিলেক্ট করছি। তারপর আমি বাংলাতে লিখলাম তোমার নাম কি? গুগল ট্রান্সলেট খুব সহজেই আমাকে ইংলিশে ট্রান্সলেট করে দিল (What is your Name) {হোয়াট ইজ ইওর নেম} মুহূর্তের মধ্যে আমাকে google translate করে দিল। মূলত এভাবেই গুগল ট্রান্সলেট কাজ করে।

শেষ কথাঃ

আশা করি আপনারা গুগল ট্রান্সলেট ইংলিশ টু বাংলা সফটওয়্যার ফ্রি ডাউনলোড করতে পারছেন। এবং কিভাবে বাসা ট্রান্সলেট করবেন এবং কিভাবে ব্যবহার করবেন বিস্তারিত এই আর্টিকেলে জানতে পারছেন। সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

Scroll to Top